জন্মাবার সাথে সাথে ছুড়ে ফেলে দিলেন নোংরা ডাষ্টবিনের মাঝে।



কলঙ্কিনী মা
মাগো তুমি কোথায়?
তুমি কি শুনতে পাচ্ছ আমার কান্না,
কত কষ্টে তোমার গর্ভে লালন করলে
আমার নিষ্পাপ মুখ না দেখে,
জন্মাবার সাথে সাথে ছুড়ে ফেলে দিলে
নোংরা ডাষ্টবিনের মাঝে।
দেখে যাও মা, কুকুর আমাকে কামড়ে ধরেছে
আমি রক্তাক্ত হয়ে গেছি
আমাকে বাঁচাও মা, আমি বাঁচতে চাই?
গর্ভে ধরেছ যখন, তখন ভয় কেন পাও?
যখন লিলায় মত্ত ছিলে
তখন ভয় পাওনি সৃষ্টিকর্তাকে,
তাহলে এখন কার ভয়ে আমায় ছুড়ে ফেললে?
বল না মা, খুব জানতে ইচ্ছে করছে।
মাগো আমার খুব ক্ষুধা পেয়েছে
দশটি মাস তোমায় চুষে খেয়ে বড় হয়েছি
এখন দাওনা খেতে বুকের দুধ,
ও বুঝেছি, আমি জারজ হয়ে জন্মেছি
তাই তোমার অপবিত্র দেহে আমার স্থান নেই,
তুমি তো পবিত্র নও মা,
যেদিন অবৈধ কাম লিলায় মত্ত হয়েছিলে
সেদিন থেকে তুমি অপবিত্র।
মাগো আর কত পাপ করবে?
এক পাপ ঢাকতে গিয়ে
আরেক মহা পাপের জন্ম দিলে,
এ পাপের বোঝা তোমায় বইতে হবে।
আর কোন অবৈধ সন্তানের জন্ম দিও না মা,
তাহলে ওকেও যে আমার মত ছুড়ে দিবে
কুকুরের খাবারের জন্য ডাষ্টবিনে।
মাগো, আমার মনে হয়, তোমার জন্মেছিলে
আমার মতো জারজ হয়ে,
তাই তুমি আমাকে জারজ বানিয়ে দিলে,
তুমি কেমন মা? তুমি কি আসলে মা?
নাকি ডাইনি,
না তুমি সন্তান হন্তাকারক?
মাগো অভিশাপ দিচ্ছি,
তুমি যেন এ জীবনে আর
সন্তানে মুখ দেখতে না পাও,
মিষ্টি মধুর মা ডাক যেন তোমার
ভাগ্যে না জোটে,
তুমি কি পারতে না আমায় বুকে নিয়ে
পুরুষ শাসিত সমাজে ঘুরে দাঁড়াতে?
তাহলে তো আমি অফিশাপ দিতাম না,
মাগো তুমি যে অভিসপ্ত হয়ে গেলে।
সন্তানের ব্যাথা তুমি বুজলে না
কত কামনার জল ঘোলা করে
তোমার গর্ভে দিয়েছিলে ঠাঁই,
আমিও আনন্দে ছিলাম তোমার আদর নেব
তোমাকে মা বলে ডাকব,
তুমি আমায় আদর করবে,
সব মিছে করে আমায় ফেলে দিলে
পচা নোংরা ডাষ্টবিনে।
মাগো আমার মতো হতভাগার জন্ম
আর দিওনা,
আমি তোমার অভিশাপ হয়ে থাকলাম,
তুমি গর্ভে ধরে আমায় মারতে চেয়েছিলে,
আমার আল্লাহ কুকুরের হাত থেকে
বাঁচিয়ে দিয়েছে, তুমি তৈরী থেক মা,
রোজ হাশরের ময়দানে আমি তোমার
বড় শত্রু হয়ে দাঁড়াব,
আঙ্গুল তুলে বলব তুমি অসতি কলঙ্কিনী
তোমার স্থান জাহান্নাম।

No comments

If you have any doubts. Please let me know.

Powered by Blogger.